সর্বশেষ খবর
ঈদগাঁও সীমানাবিরোধ নিয়ে মা-মেয়েকে জবাই করে হত্যা করা হয়েছে। শার্শায় তিনটি ক্লিনিক সিলগালা করে তালা ঝুলিয়ে দিলো স্বাস্থ্য কর্মকর্তারা সিরিয়া ইসরায়েলের সাথে বৈঠকের সংবাদকে তীব্রভাবে প্রত্যাক্ষান বেনাপোল দিয়ে ভারত বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে পাঁচটি কুকুর দিয়েছেন। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ এবং সুস্থ ৬৮২ ঝিনাইদহে সড়ক ও জনপথের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ ইসরাইলে করোনা টিকা নিয়ে ১৩ জনের মুখমন্ডল বিকৃত নোয়াখালীর এক পাগলকে পাবনায় পাঠাতে হবে :নিক্সন চৌধুরী ফরিদপুরের আলোচিত সেই দুই ভাইয়ের ৬ মাসের জামিন

বিদেশফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার

প্রকাশিত: 16/11/2020

নিজস্ব প্রতিবেদন :

বিদেশফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম জানিয়েছেন, বিদেশফেরত সকল যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার। এ বিষয়ে দু-একদিনের মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান তিনি।  

গতকাল রবিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির সভা শেষে গণমাধ্যমকে এসব কথা জানান তিনি।

তিনি জানান, বর্তমানে বিদেশ থেকে করোনা নেগেটিভ সনদ ছাড়া কেউ এলে তাকে কোয়ারেন্টিনে রাখা হয়। কিন্তু নেগেটিভ সনদ বাধ্যতামূলক না হওয়ায়, করোনা আক্রান্ত হওয়ার তথ্য লুকিয়ে দেশে ফিরছেন অনেকে।

বিমানবন্দরের তথ্য অনুযায়ী, করোনা নেগেটিভ সনদ ছাড়াই প্রতিদিন দেশে আসছেন ১৫০-২০০ যাত্রী। এ অবস্থায় বিদেশ থেকে আসা সব যাত্রীর করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
 

আরও পড়ুন

×