সর্বশেষ খবর

মাধবপুরে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে স্বাস্থ্য সহকারীরা 

প্রকাশিত: 26/11/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

মাধবপুরে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে স্বাস্থ্য সহকারীরা 

নিয়োগ বিধি সংশোধন ও বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে মাধবপুরে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে।

তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের ধর্মঘটের ফলে ৫ ডিসেম্বর থেকে হাম-রুবেলা প্রচার প্রসারসহ অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে।

স্বাস্থ্য সহকারীদের মতে, নিয়োগ বিধিমালা সংশোধন ও স্বাস্থ্য পরিদর্শকগণ, সহকারী স্বাস্থ্য পরিদর্শকগণ এবং স্বাস্থ্য সহকারীদের যথাক্রমে ১৬তম গ্রেড থেকে একাদশ, দ্বাদশ এবং ১৩ তম গ্রেডে পদোন্নতির কথা বলেন।

টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রামক রোগের (টিবি, পোলিও, টিটেনাস, হুপিং কাশি, ডিপথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফিলাস ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া এবং হাম-রুবেলা) বিরুদ্ধে টিকা দিয়ে আসছেন।

বাংলাদেশ হেলথ অ্যাসিটেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে ধর্মঘটের প্রথম দিন মাধবপুরের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক টিপু সুলতান খান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান মামুন, প্রচার সম্পাদক আসিব আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

নেতারা বলেন, তাদের ঘোষিত দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এসব কর্মসূচী চলমান থাকবে।

আরও পড়ুন

×