সর্বশেষ খবর
কোটচাঁদপুর পৌর নির্বাচন আর ৫ দিন বাকী একক প্রার্থী নিয়ে সুবিধায় বিএনপি দুই বিদ্রোহী নিয়ে টেনশনে আ.লীগ! মদিনা নগরী বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর শহর বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর শহর মদিনা ইসরায়েলের আয়রন ডোম মার্কিন ঘাঁটিতে মোতায়েন করা হচ্ছে আমেরিকা সিরিয়া থেকে ইসরায়েলে তেল পাঠাচ্ছে: সাবেক মার্কিন রাষ্ট্রদূত শার্শায় দুই শিশু ধর্ষনের অভিযোগ গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ এবং সুস্থ ৫১৪ ঝিনাইদহে তিন নেতার বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলেন দশম-দ্বাদশ ছাত্রছাত্রীদের নিয়মিত ক্লাস, সপ্তাহে ১দিন বাকিদের: শিক্ষামন্ত্রী এশিয়ার ড্রাগ সম্রাট সে চি লোপ গ্রেপ্তার

রবিবার প্রধানমন্ত্রী বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু রেল সেতু উদ্বোধন করবেন

প্রকাশিত: 28/11/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

রবিবার প্রধানমন্ত্রী বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু রেল সেতু উদ্বোধন করবেন

আজ রবিবার (২৯ নভেম্বর) বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু রেল সেতু ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে ব্রিজের পশ্চিম ও পূর্ব প্রান্তে বঙ্গবন্ধু সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনে অংশ নেবেন।

রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্ত থেকে অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। এই সেতুটি বঙ্গবন্ধু সেতুর সমান্তরালে বঙ্গবন্ধু সেতু থেকে ৩০০মিটার উত্তরে নির্মিত হবে। জাপানি ঠিকাদাররা ৪.৮ কিলোমিটার দীর্ঘ রেলপথটি তৈরি করবে। সেতুটি মোট ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা।

প্রকল্পের সময়সীমা ২০২৩ সালের মধ্যে সম্পন্নের নির্ধারিত হলেও পরে সংশোধিত সময়কাল ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ২ বছর বাড়ানো হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে যমুনা নদীর উপর বঙ্গবন্ধু সেতুর উপর চাপ অনেকটা কমে যাবে। এতে বঙ্গবন্ধু সেতুর উপর ঝুঁকিও হ্রাস পাবে।

আরও পড়ুন

×