সর্বশেষ খবর
যুগাচার্য স্বামী বিবেকানন্দ'র ১৫৮ তম জন্ম উৎসবের নিমন্ত্রন বার্তা গণ অধিকার রক্ষার জন্য নতুনধারা : মোমিন মেহেদী গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ এবং সুস্থ ৬০২ অবৈধ সম্পদ অর্জন ঝিনাইদহের সাবেক ওসি গ্যাড়াকলে সার্জেন্ট সোলায়মান চৌধুরী স্কুল এন্ড কলেজের পেস্টূন কেটে ফেলে কুচক্রিমহল  মৃদু শৈত্যপ্রবাহে রাতে কম্বল নিয়ে ছুটে গেলেন ফুলবাড়ীর ইউএনও আমেরিকার কাজের উদ্দেশ্য বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণ করা: বিশ্লেষকর গৃহহীনদের প্রধানমন্ত্রীর গৃহবরাদ্দ বিষয়ক ফুলবাড়ীতে ইউবএনও’র প্রেস ব্রিফিং ভারতের উপহারের ২০ লক্ষ ভ্যাকসিনের ডোজ আজ আসছে  কাতার ধর্ম মন্ত্রণালয়ের সম্মাননা পেলেন বাংলাদেশি আলেম মাওলানা ইউসুফ নূর

উত্তেজনার মধ্যেই আমেরিকার বিমান বাহিনী পারস্য উপসাগরের পথে

উত্তেজনার মধ্যেই আমেরিকার বিমান বাহিনী পারস্য উপসাগরের পথে

ইরানের সাথে উত্তেজনার মধ্যে মার্কিন বিমানবাহী রণতরী পারস্য উপসাগরের দিকে যাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের এক সামরিক কর্মকর্তা সিএনএন টেলিভিশনকে জানান, বিমানবাহী রণতরীর মোতায়েনের অর্থ হচ্ছে ইরাক ও আফগানিস্তান থেকে প্রত্যাবর্তন করা মার্কিন সেনাদের সহায়তা এবং এয়ার কভার দেয়া।

ডোনাল্ড ট্রাম্প প্রশাসন ১৫ জানুয়ারির আগে আফগানিস্তান এবং ইরাক থেকে সেনা প্রত্যাহার করতে চায়।

মার্কিন কর্মকর্তা আরও বলেন, শুক্রবার ইরানের শীর্ষ পদার্থবিদ মোহসেন ফখরিজাদে শহীদ হওয়ার আগেেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই কর্মকর্তা মন্তব্য করেন, মার্কিন এসব পদক্ষেপ ইরানের বিরুদ্ধে শক্তির বার্তা দেবে।

গত শুক্রবার ইরানের রাজধানী তেহরানের কাছে সন্ত্রাসী হামলায় একজন বিখ্যাত বিজ্ঞানী ও গবেষক শহীদ হয়েছেন। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ এই হত্যাকাণ্ডে ইসরায়েলকে জড়িত বলে দৃঢ়তার সহিত সন্দেহ প্রকাশ করেছিলেন।

উল্লেখ্য, ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ২০১৮ সালের একটি অনুষ্ঠানে ইরানবিরোধী আলোচনার সময় বিজ্ঞানী ফখরিয়াদের নাম বারবার উল্লেখ করে বলেছিলেন। এ সময় তিনি হুমকি দিয়েছিলেন, "মনে রাখবেন নামটি হচ্ছে ফাখরিজাদে।"

সূত্র: পার্স্টুডে

আরও পড়ুন

×