সর্বশেষ খবর
ঈদগাঁও সীমানাবিরোধ নিয়ে মা-মেয়েকে জবাই করে হত্যা করা হয়েছে। শার্শায় তিনটি ক্লিনিক সিলগালা করে তালা ঝুলিয়ে দিলো স্বাস্থ্য কর্মকর্তারা সিরিয়া ইসরায়েলের সাথে বৈঠকের সংবাদকে তীব্রভাবে প্রত্যাক্ষান বেনাপোল দিয়ে ভারত বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে পাঁচটি কুকুর দিয়েছেন। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ এবং সুস্থ ৬৮২ ঝিনাইদহে সড়ক ও জনপথের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ ইসরাইলে করোনা টিকা নিয়ে ১৩ জনের মুখমন্ডল বিকৃত নোয়াখালীর এক পাগলকে পাবনায় পাঠাতে হবে :নিক্সন চৌধুরী ফরিদপুরের আলোচিত সেই দুই ভাইয়ের ৬ মাসের জামিন

আমাকে কয়েক মিলিয়ন ডলার দিলেও হিজাব ছেড়ে দেব না: হালিমা

আমাকে কয়েক মিলিয়ন ডলার দিলেও হিজাব ছেড়ে দেব না: হালিমা

মার্কিন মডেল হালিমা আদেন র‌্যাম্প (রানওয়ে) মডেলিং ছাড়ছেন। তিনি বলেন, ধর্মীয় দৃষ্টিভঙ্গির কারণে মডেলিং ছেড়ে চলে যাচ্ছেন। আমি যে কাজটি করছিলাম তা আমার ধর্মীয় বিশ্বাসের সাথে সঙ্গতিপূর্ণ ছিল না।

ইতিপূর্বে ২৩ বছর বয়সী হালিমাকে ফ্যাশন ম্যাগাজিন ভোগের ব্রিটিশ এবং আরবি সংস্করণ প্রচ্ছদে দেখা গেছে।

হালিমা বলেন, "আমাকে ১০ বিলিয়ন ডলার দেওয়া হলেও আমি হিজাব নিয়ে আপস করার কোনও ঝুঁকি নেব না।" আমি আগের মতো হিজাব নিয়ে কোনও ছাড় দিতে রাজী নয়।

এর আগে ফেব্রুয়ারিতে তিনি বিবিসিকে বলেছিলেন যে শালীনতা কোনও নির্দিষ্ট সংস্কৃতির জন্য নয় এবং এটি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মহিলাদের জন্যও নয়। শালীনতা হচ্ছে প্রাচীনতম ফ্যাশন আমি মনে করি।

তিনি আরও বলেন, করোনার মহামারীকালে তাঁর একজন মুসলিম মহিলা হওয়ার মূল্য নিয়ে ভাবার সুযোগ হয়েছে। অবশেষে আমি বুঝতে পারি আমার ব্যক্তিগত হিজাব পরার মধ্যে কিছু ভুল ছিল। তিনি এও বলেন, সমাজে হিজাব পরাটা সত্যিই কঠিন কাজ।
 
যদিও তিনি একজন কৃষ্ণাঙ্গ মুসলিম মহিলা হিসেবে শিল্পে সফল, তথাপি তিনি বিভিন্ন চাপ অনুভব করেন। তাছাড়া তিনি ফটোশুটের সময়ও অস্বস্তি বোধ করেন।

আরও পড়ুন

×