সর্বশেষ খবর
যুগাচার্য স্বামী বিবেকানন্দ'র ১৫৮ তম জন্ম উৎসবের নিমন্ত্রন বার্তা গণ অধিকার রক্ষার জন্য নতুনধারা : মোমিন মেহেদী গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ এবং সুস্থ ৬০২ অবৈধ সম্পদ অর্জন ঝিনাইদহের সাবেক ওসি গ্যাড়াকলে সার্জেন্ট সোলায়মান চৌধুরী স্কুল এন্ড কলেজের পেস্টূন কেটে ফেলে কুচক্রিমহল  মৃদু শৈত্যপ্রবাহে রাতে কম্বল নিয়ে ছুটে গেলেন ফুলবাড়ীর ইউএনও আমেরিকার কাজের উদ্দেশ্য বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণ করা: বিশ্লেষকর গৃহহীনদের প্রধানমন্ত্রীর গৃহবরাদ্দ বিষয়ক ফুলবাড়ীতে ইউবএনও’র প্রেস ব্রিফিং ভারতের উপহারের ২০ লক্ষ ভ্যাকসিনের ডোজ আজ আসছে  কাতার ধর্ম মন্ত্রণালয়ের সম্মাননা পেলেন বাংলাদেশি আলেম মাওলানা ইউসুফ নূর

আমাকে কয়েক মিলিয়ন ডলার দিলেও হিজাব ছেড়ে দেব না: হালিমা

আমাকে কয়েক মিলিয়ন ডলার দিলেও হিজাব ছেড়ে দেব না: হালিমা

মার্কিন মডেল হালিমা আদেন র‌্যাম্প (রানওয়ে) মডেলিং ছাড়ছেন। তিনি বলেন, ধর্মীয় দৃষ্টিভঙ্গির কারণে মডেলিং ছেড়ে চলে যাচ্ছেন। আমি যে কাজটি করছিলাম তা আমার ধর্মীয় বিশ্বাসের সাথে সঙ্গতিপূর্ণ ছিল না।

ইতিপূর্বে ২৩ বছর বয়সী হালিমাকে ফ্যাশন ম্যাগাজিন ভোগের ব্রিটিশ এবং আরবি সংস্করণ প্রচ্ছদে দেখা গেছে।

হালিমা বলেন, "আমাকে ১০ বিলিয়ন ডলার দেওয়া হলেও আমি হিজাব নিয়ে আপস করার কোনও ঝুঁকি নেব না।" আমি আগের মতো হিজাব নিয়ে কোনও ছাড় দিতে রাজী নয়।

এর আগে ফেব্রুয়ারিতে তিনি বিবিসিকে বলেছিলেন যে শালীনতা কোনও নির্দিষ্ট সংস্কৃতির জন্য নয় এবং এটি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মহিলাদের জন্যও নয়। শালীনতা হচ্ছে প্রাচীনতম ফ্যাশন আমি মনে করি।

তিনি আরও বলেন, করোনার মহামারীকালে তাঁর একজন মুসলিম মহিলা হওয়ার মূল্য নিয়ে ভাবার সুযোগ হয়েছে। অবশেষে আমি বুঝতে পারি আমার ব্যক্তিগত হিজাব পরার মধ্যে কিছু ভুল ছিল। তিনি এও বলেন, সমাজে হিজাব পরাটা সত্যিই কঠিন কাজ।
 
যদিও তিনি একজন কৃষ্ণাঙ্গ মুসলিম মহিলা হিসেবে শিল্পে সফল, তথাপি তিনি বিভিন্ন চাপ অনুভব করেন। তাছাড়া তিনি ফটোশুটের সময়ও অস্বস্তি বোধ করেন।

আরও পড়ুন

×