সর্বশেষ খবর

মোহাম্মদ অংকন এর কিশোর গল্পগ্রন্থ দুষ্টু কিশোরদের কাণ্ড

প্রকাশিত: 20/01/2021

তানজিদ শুভ্র :

মোহাম্মদ অংকন এর কিশোর গল্পগ্রন্থ দুষ্টু কিশোরদের কাণ্ড

আসছে প্রতিশ্রুতিশীল লেখক মোহাম্মদ অংকন এর কিশোর গল্পগ্রন্থ "দুষ্টু কিশোরদের কাণ্ড"। লিখিয়ে সাহিত্য পরিষদ পাণ্ডুলিপি পুরস্কার - ২০২০ প্রাপ্ত বইটি প্রকাশ করবে লিখিয়ে প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছে স্কুল পড়ুয়া কিশোর এমরিহান ইসলাম রাহুল এবং নামলিপি করেছেন চিত্রশিল্পী নোমান। কথাসাহিত্যিক জাকির তালুকদারকে উৎসর্গ করা হয়েছে বইটি।

হার্ডকাভার ও ভেতরে অলংকরণ সমৃদ্ধ বইটির দাম ধরা হয়েছে ১৭৫ টাকা। শীঘ্রই দেশের বিভিন্ন অনলাইন বুকশপে প্রি-অর্ডার শুরু হবে বলে জানিয়েছেন প্রকাশক কবি রবিউল ফিরোজ। তিনি বলেন, "তরুণ লেখক হিসেবে মোহাম্মদ অংকন’র বেশ গ্রহণযোগ্যতা আছে। তার লেখার মান অন্যদের তুলনায় বেশ ভালো। ‘দুষ্টু কিশোরদের কাণ্ড’ পাণ্ডুলিপি পুরস্কার হিসেবে দিতে পেরে আমরা আনন্দিত। বইটি পাঠকমহলে বেশসাড়া ফেলবে বলে আশাকরি।"

নতুন বই প্রকাশ প্রসঙ্গে তরুণ এই লেখক মোহাম্মদ অংকন জানান, "অমর একুশে বইমেলা আমাদের প্রাণের মেলা। এবার বইমেলা নিয়ে ধোঁয়াশার শেষ নেই। মেলা হবে কিনা তা কে জানে। বছরের অন্যসময় বই প্রকাশ হলেও ফেব্রুয়ারি মাসে না হলে কেমন যেন খারাপ লাগে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বইটি আসছে জেনে বেশ আনন্দ লাগছে।’

মোহাম্মদ অংকন নিয়মিত দেশ-বিদেশের পত্রপত্রিকা ও ম্যাগাজিনে লেখালেখি করেন। অর্জন করেছেন বেশকিছু পুরস্কার ও সম্মাননা। গত বছরের শেষে প্রকাশিত 'দেখা শহরের অদেখা গল্প' ও 'আলোমতি' সহ ইতোমধ্যে মোহাম্মদ অংকনের সাতটি বই প্রকাশ হয়েছে।

আরও পড়ুন

×