নূর যুদ্ধাপরাধী-সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন : মোমিন মেহেদী

প্রকাশিত: 13/02/2021

মোমিন মেহেদী :

নূর যুদ্ধাপরাধী-সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন : মোমিন মেহেদী

বরেণ্য সাংবাদিক-সংগঠক শাহীন রেজা নূর-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। এক শোক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, নূর যুদ্ধাপরাধী সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন।

একই সাথে ছিলেন পিতা সিরাজুদ্দীন হোসেন-এর মত সাহসী তথ্যযোদ্ধা। তিনি কখনো ভয় পাননি, যুদ্ধাপরাধী বা তাদের সমর্থকদের রক্তচক্ষুকে কখনো ভয় করেন নি তিনি। যে কারণে আমরা যুদ্ধাপরাধীদের বিচার কিছুটা হলেও হতে দেখেছি।

১৩ ফেব্রুয়ারি প্রেরিত শোক বিজ্ঞপ্তিতে প্রেসিডিয়াম মেম্বার ভাষাসৈনিক-বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং প্রমুখ আরো বলেন, নতুন প্রজন্মের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবির রাজনীতিকে সমর্থন জানিয়ে বিভিন্ন সময় ধারার রাজনীতিকে তিনি এগিয়ে যাওয়ার বিভিন্ন নির্দেশনা দিয়ে ঋণী করে রেখেছেন। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, বরেণ্য সংবাদযোদ্ধা শাহীন রেজা নূর ইত্তেফাকের সাবেক বার্তা ও কার্যনিবাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন এর সন্তান, সাংবাদিক এবং প্রজন্ম ‘৭১ এর সাবেক সভাপতি শাহীন রেজা নূর মৃত্যুবরণ করেছেন। শনিবার সকালে মৃত্যুবরণ করেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন প্রবাসী এই সাংবাদিক। গত ১১ ফেব্রুয়ারি তাকে কানাডার ভ্যাংকুভার শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন

×