• ঢাকা
  • শুক্রবার, ৩ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

বিশ্বনাথে ২৫ মণ্ডপে হচ্ছে দুর্গাপূজা : কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৪১ পিএম;
বিশ্বনাথ, ২৫ মণ্ডপ, দুর্গাপূজা, কঠোর, অবস্থান, আইনশৃঙ্খলা, বাহিনী 
বিশ্বনাথে ২৫ মণ্ডপে হচ্ছে দুর্গাপূজা : কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

মো. সায়েস্তা মিয়া, বিশ্বনাথ প্রতিনিধিঃ সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় বড় উৎসব শারদীয় দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন শেষে পূজার আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গাপূজার উৎসব। বিশ্বনাথ উপজেলায় ২৫ টি পূজা মণ্ডপে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে এবার। নির্বিঘ্নে ধর্মীয় এই উৎসব  পালনের লক্ষ্যে পূজামণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে। ইতি মধ্যে গুরুত্বপূর্ণ কয়েকটি মণ্ডপে পুলিশের পাহারা বসানো হয়েছে। পূজা মণ্ডপ সরজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

আজ ৯ অক্টোবর থেকে পূজার মূল আনুষ্ঠানিকতা দিয়ে উপজেলার সকল অধিক গুরুত্বপূর্ণ, সাধারণ গুরুত্বপূর্ণ ও ব্যক্তিগত মণ্ডপে ধর্মীয় উপসনা চলবে ১৩ই অক্টোবর পর্যন্ত। ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জ্জনের মধ্যে দিয়ে শেষ হবে আনুষ্ঠানিকতা।.

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

আইনশৃঙ্খলা বিঘ্ন বা ঝুকিপূর্ণ কোন মণ্ডপ না থাকলেও অধিক গুরুত্বপূর্ণ হিসেবে ১৩ টি মণ্ডপের নাম উল্লেখ করা হয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বিশ্বনাথ উপজেলা শাখার পক্ষ থেকে। এই মণ্ডপগুলোতে প্রশাসনের বাড়তি নজরদারি থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। গুরুত্বপূর্ণ মণ্ডপের তালিকায় রয়েছে ১০ পূজা মণ্ডপ। সাধারণ তালিকায় আছে আরো ২টি মণ্ডপ। নিরাপত্তার স্বার্থে প্রতিটি পূজামণ্ডপ সিসিটিভির আওতায় রাখা হয়েছে। .

 .

 .

 .

 .

 .

 .

 .

বিশ্বনাথ পূজা উদযাপন পরিষদ মনিটরিং সেল এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিভাংশু গুণ বিভু জানিয়েছেন আইনশৃংখলা পরিস্থিতি অবনতি ও কোন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা নেই, এরপর সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

বিশ্বনাথে পূজা উদযাপনে কোন প্রকার ঝামেলা বা অনাকাঙ্ক্ষিত কোন পরিস্থিতি আভাস পরিলক্ষিত হলে তাৎক্ষণিকভাবে সমস্যা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে পূজা উদযাপন পরিষদ ১৯ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছে। যে কোন পরিস্থিতিতে সার্বক্ষণিক মনিটরিং সেলের সাথে যোগাযোগ করার নির্দেশনা দেওয়া হয়েছে প্রতিটি পূজামণ্ডপের দায়িত্বে থাকা সভাপতি ও সাধারণ সম্পাদকদের। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

জানা গেছে, নিরাপত্তায় পুলিশ, আনসার, ভিডিপি'র পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন মাঠে কাজ করছে। বিশ্বনাথ থানা সূত্রে জানা গেছে এবারের দুর্গাপূজায় উপজেলার ২৫টি মণ্ডপে ১৭৮ জন আনসার ভিডিপি ও ৭৮জন পুলিশ তিন স্তরে দায়িত্ব পালন করবে। ফিক্সড ডিউটি, মোটরসাইকেল মোবাইল ও ডিউটি মোবাইল সহ সাদা পোশাকে এসব দায়িত্ব পালন করবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এমনটি জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) রুবেল মিয়া। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

বিশ্বনাথ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার নিরাপত্তার ব্যবস্থা ও নির্বিঘ্নে পূজা উদযাপন করতে প্রশাসনের জোর তৎপরতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা সুনন্দা রায়। .

 . .

ডে-নাইট-নিউজ / মো. সায়েস্তা মিয়া

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ