• ঢাকা
  • শুক্রবার, ৩ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

রাজধানী ঢাকা সহ দেশের অনেক স্থানে চলছে প্রবল বৃষ্টিপাত ও ঝড় আবহাওয়া।


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:২৩ পিএম;
রাজধানী. ঢাকা. দেশ. প্রবল, বৃষ্টিপাত, ঝড়, আবহাওয়া,
রাজধানী ঢাকা সহ দেশের অনেক স্থানে চলছে প্রবল বৃষ্টিপাত ও ঝড় আবহাওয়া।

আজ ২৬শে নভেম্বর রোজ বৃহস্প্রতিবার ভোর থেকেই রাজধানী ঢাকা সহ দেশের অনেক স্থানে বয়ে চলছে ঝড় আবহাওয়া ও প্রবল বৃষ্টিপাত । রাজধানীতে ভোর থেকে গুরি গুরি বৃষ্টির সাথে ঠান্ডা বাতাস বয়ে চলে দুপুরে প্রবল বৃষ্টির সাথে ঝড় বাতাস বয়ে চলে। বৃষ্টিতে মানুষের ভোগান্তীর শেষ নেই। বঙ্গোপসাগরে আবার লঘুচাপ সৃষ্টি হয়েছে তাই এমন আবহাওয়ার দেখা মিলছে। তবে আজই জোরোশোরে শুরু হচ্ছে না বৃষ্টি। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

দুই দিন পর থেকেই বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাস। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি পশ্চিম উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু স্থানেও আজ বৃষ্টি হতে পারে। .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

 .

আবহাওয়া অফিস বলেছে, আজ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, সিলেট, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।.

 . .

ডে-নাইট-নিউজ /

আবহাওয়া বিভাগের জনপ্রিয় সংবাদ